• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন |
  • English Version

কসাই খানায় রাখা গরু জবাই করে মাংস নিয়ে গেল দুর্বৃত্তরা, পড়ে রইল চামড়া

# মিলাদ হোসেন অপু :-
ভৈরবে কসাই খানায় রেখে যাওয়া গরু জবাই করে মাংস নিয়ে গেলে দুর্বৃত্তরা। ফেলে গেলেন চামড়া। ২ এপ্রিল রোববার পৌর শহরের ফেরিঘাট বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে। গরুর মালিক ফেরিঘাট এলাকার মাংস ব্যবসায়ী সোহাগ মিয়া এ তথ্য নিশ্চিত করেন।
স্থানীয়রা জানান, ফেরিঘাট বাজারে ১২টি গরুর মাংস বিক্রির ঘর রয়েছে। প্রতিদিনই গরু জবাই হয় এই বাজারে। সোহাগ মিয়ার গরুর জবাই করে মাংস নিয়ে যাওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। হতাশায় ভুগছেন পার্শ্ববর্তী ব্যবসায়ীরা। মধ্যরাতে দুর্বৃত্তরা গরু কেটে মাংস নিয়ে যাওয়া সহজ বিষয় না। সোহাগের সাথে বাজারে ছোট খাটো বিষয়ে ব্যবসায়ীদের দ্ব›দ্ব হয়। কিন্তু এমন কোন দ্ব›দ্ব নেই যে, গরু জবাই করে মাংস নিয়ে যাবে। পূর্ব শত্রæতাও হতে পারে আবার চোর চক্রও গরু কেটে মাংস নিয়ে যেতে পারে বলে স্থানীয়রা জানান।
এ বিষয়ে গরুর মালিক সোহাগ বলেন, ২৮ মার্চ পবিত্র রমজান মাস উপলক্ষে জবাই করার জন্য নরসিংদী জেলার নারায়ণপুর থেকে ৬০ হাজার টাকা দিয়ে গরু কিনে নিয়ে আসি। ১ এপ্রিল রাত ১০ টায় গরুকে খাবার খাইয়ে বাড়িতে গেলে ভোর পাঁচটায় এসে দেখি কসাই খানায় গরুর চামড়া পড়ে আছে। জবাই করে কে বা কারা মাংস নিয়ে গেছে।
তিনি আরো জানান, কসাই খানার পাশে সিসি ক্যামেরা রয়েছে। তা পর্যবেক্ষণ করা হচ্ছে। থানায় অভিযোগ দেয়ার বিষয়ে সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। দ্রæত থানায় অভিযোগ দায়ের করা হবে।
এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, কসাই খানায় গরু জবাইয়ের বিষয়টি দুঃখজনক। এখনো এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *